চীনের প্রেসিডেন্ট শি জিন পিংয়ের প্রথম উহান পরিদর্শন

চীনের উহান শহর থেকে গত ডিসেম্বরে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর প্রথমবার ভাইরাসটির উৎপত্তিস্থল পরিদর্শনে গিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শি জিন পিং। আজ মঙ্গলবার সকালে তিনি উহানে পৌঁছান।  বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯ জনে। যেখানে চীনের মূলভূখন্ডেই মারা গেছেন ৩ হাজার ১৩৬ জন।

সরকারি কমিউনিস্ট পার্টির মুখপাত্র পিপলস ডেইলি জানিয়েছে, হুবাইয়ের প্রদেশের রাজধানী শহরের প্রতিরোধ ব্যবস্থা ও নিয়ন্ত্রণের কাজ পরিদর্শন করবেন প্রেসিডেন্ট। এছাড়া তিনি  চিকিৎসা কর্মী, সামরিক কমান্ডার, কমিউনিটি কর্মী, জননিরাপত্তা কর্মকর্তাদের সাথেও দেখা করবেন। ভাইরাস প্রতিরোধে তৃণমূল থেকে শুরু করে সামনে থেকে যারা কাজ করছেন তাদের পাশাপাশি  স্বেচ্ছাসেবক, রোগী এবং স্থানীয় বাসিন্দাদেরও খোঁজখবর নিবেন প্রেসিডেন্ট শি জিন পিং।

স্থানীয় পার্টির প্রধান ইং ইয়ং গতকাল সোমবার একটি প্রাদেশিক করোনভাইরাস কনটেন্টমেন্ট স্ট্র্যাটেজির বৈঠকে বলেছেন, হুবাই কর্মকর্তাদের স্বাভাবিক কাজকর্মে ফিরে আসার জন্য প্রস্তুতি নেওয়া উচিত।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, গতকাল সোমবার পর্যন্ত চীনের মূলভূখন্ডে আক্রান্ত হয়েছেন মাত্র ১৯ জন। এরমধ্যে অবশ্য ১৭ জনই উহান শহরের বাসিন্দা। বাকি দুইজন বেইজিং এবং পূর্ব গুয়াংডং প্রদেশের। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৭৫৪ জন। এদিকে গতকাল পর্যন্ত দেশটিতে মারা গেছেন ১৭ জন। দেশটিতে করোনার প্রভাব দিনদিন কমে আসলেও বাড়ছে দেশের বাইরে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com