শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের আদেশ জারি

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের আদেশ জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, ১৮ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান ও কেচিং সেন্টার বন্ধ থাকবে।

১৭ই মার্চ জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দিন উপলক্ষে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ছুটি রয়েছে। এদিন প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে গাছ লাগানোর কর্মসূচিতে ২৫ জনের বেশি উপস্থিতি না থাকার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়াও বঙ্গবন্ধু মেধা অন্বেষণ কর্মসূচিও স্থগিত করে আদেশ জারি করেছে মন্ত্রণালয়।

অন্যদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধের আদেশ জারি করেছে। আদেশে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ১৭ই মঙ্গলবার প্রাথমিকের সব কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এছাড়া মুজিববর্ষের শুরুর দিন শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা চিঠি পড়ানো কর্মসূচিও স্থগিত করা হয়। তবে প্রতিটি শিক্ষার্থীর কাছে প্রধানমন্ত্রীর চিঠি পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আরেক আদেশে প্রাথমিকের মাধ্যমিক পর্যায়ের সব ধরনের প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com