করোনায় মৃতের সংখ্যা ৭ হাজার ছাড়াল

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৭ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারস ডট ইনফো’র হিসাব অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে এ ভাইরাসে ৭ হাজার ১৭১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৭০০ জন।

চীনে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৮১। এরমধ্যে তিন হাজার ২২৬ জনের মৃত্যু হয়েছে।

চীনের পর সর্বোচ্চ প্রাণহানি হয়েছে ইতালিতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৯৮০। এর মধ্যে দুই হাজার ১৫৮ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৪১টি দেশে। ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় ইউরোপের বিভিন্ন দেশ থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ইতালিতে বন্ধ করে দেওয়া হয়েছে প্রায় সব দোকান। ভারতও প্রায় সব ধরনের ভিসা বন্ধ করেছে। করোনাভাইরাসে আক্রান্ত বেশ কিছু শহর ও এলাকা কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাতিল করা হয়েছে বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানির বিমান চলাচল। বন্ধ করে দেওয়া হয়েছে বিভিন্ন স্পোর্টস ইভেন্ট। দোকানে ভিড় করে মানুষ প্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহ করছেন। তাদের আশঙ্কা, কিছুদিন পর দোকানপাট একেবারে বন্ধ হয়ে যাবে।

বাংলাদেশে এখন পর্যন্ত আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। এদের মধ্যে তিনজন বর্তমানে সুস্থ। দু’জন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com