আক্রান্ত দুই লাখ, মৃত্যু আট হাজার ছাড়াল

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা এখন আট হাজারের বেশি। বাংলাদেশেও প্রথমবারের মতো এক বৃদ্ধ মারা গেছেন।

বুধবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এই মুহূর্তে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দুই লাখ এক হাজার ৫৩০ জন; আর মৃতের সংখ্যা আট হাজার সাতজন।

আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে এই ভাইরাসের উৎসদেশ চীন। চীনে এখন পর্যন্ত ৮১ হাজার ১০২ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এরপরের অবস্থানে ইতালি; দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৫০৬।

গত জানুয়ারি চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঘটে। চীনে তিন হাজারের বেশি মানুষের মৃত্যু ঘটানোর পর এখন ইউরোপের দেশ ইতালিতে এই ভাইরাস সবচেয়ে ভয়াবহ রূপ নিয়ে দেখা দিয়েছে।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৩৪৫ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে মৃতের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যাও বেড়েছে দাঁড়িয়েছে ৩০ হাজারের বেশি।

এক সপ্তাহ বেশি সময় আগে বাংলাদেশে প্রথম তিনজনের দেহে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, তাদের দুজনই এসেছেন ইতালি থেকে। এরপর আরও সাতজনের শরীরে করোনার সংক্রমণ দেখা দেয়। সেই তালিকায় যোগ হয় আরও চারজনের নাম। সবমিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ জন। আর বুধবার এক বৃদ্ধ মারা গেছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com