করোনা: রাজশাহীতে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

করোনা ভাইরাস প্রতিরোধে বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেল থেকে রাজশাহীতে দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রাজশাহী বাস মালিক সমিতি ও জেলা মোটরশ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। তবে এখনও রাজশাহী বিভাগের অভ্যন্তরীণ রুটে সীমিত আকারে বাস চলছে।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম জানান, রাজশাহীকে করোনা ভাইরাসমুক্ত রাখতে স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষ থেকে বাস বন্ধ রাখার বিষয়টি বিবেচনায় নেওয়ার অনুরোধ করা হয়। তাই ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ, সিলেট, নোয়াখালীসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাসগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। তবে রাজশাহীর জেলাগুলোর সঙ্গে সীমিত সংখ্যায় বাস চলাচল করছে।

রাজশাহী বাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, করোনা ভাইরাসের প্রভাবে এরই মধ্যে মানুষের চলাচল কমে গেছে। এতে বাসের যাত্রী কম হচ্ছে। তেলের টাকাও উঠছে না। ভাইরাসের আতঙ্কে বাসের লোকজনও কাজ করতে চাচ্ছেন না। যাত্রীদের মাধ্যমেও কারোনা ভাইরাস ছড়াতে পারে। এ দু’টি বিষয় বিবেচনা করে দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, বিকেলের পর মহানগরীর শিরোইলে থাকা ঢাকা বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, টিকিট কাউন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। সেখান থেকে রাজশাহী-ঢাকা রুটসহ দূরপাল্লার কোনো ছেড়ে যাচ্ছে না। কোনে রকম পূর্ব ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। বাস না পেয়ে তারা ট্রেনের টিকিটের জন্য রেলওয়ে স্টেশনে ভীড় করছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com