করোনা আতঙ্ক : ৯০ জন ভারতীয় যাত্রীবাহী বিমান নামতে দেয়নি ভারত

করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে ভারতে। এই সংক্রমণ আটকাতে কঠোর সিদ্ধান্ত নিল দেশটি। শুক্রবার দিল্লি বিমানবন্দরে নামতে দেওয়া হয়নি আমস্টারডাম থেকে আসা একটি বিমানকে। ওই বিমানে ৯০ জন ভারতীয়ও ছিলেন। বিদেশে করোনা আতঙ্কেই তারা দেশে ফেরার লক্ষ্যে বিমানে চড়ে বসেছিলেন। কিন্তু ওই বিমানের ফ্লাইট প্ল্যানের অনুমোদন ছিল না। তাই বিমানটিকে দিল্লিতে নামার অনুমতি দেওয়া হয়নি। বিমানটি শেষ পর্যন্ত আমস্টারডামেই ফিরে যায়।

যত দিন গড়াচ্ছে, ততই করোনা আতঙ্ক থাবা বসাচ্ছে দুনিয়া জুড়ে। হাজার হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। এই পরিস্থিতিতে ইটালি ও স্পেনের পরিণতি দেখে ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলি থেকে আসা বিমানের উপর ইতিমধ্যেই বিধিনিষেধ জারি করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। গত ১৮ মার্চই এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছিল। শুক্রবার কেএলএম রয়্যাল ডাচ এয়ারলাইন্সের ওই বিমানটি ওই বিধি লঙ্ঘন করেছে। তার ফ্লাইট প্ল্যানেরও অনুমোদন ছিল না। তাই সেটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়নি।

আগামী রবিবার অর্থাৎ ২২ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত ভারতের সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকবে। করোনা রুখতে এই সিদ্ধান্তের কথাও আগেই জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। দেশের মাটিতে পা রাখতে না পেরে, ওই বিমানটির ৯০ জন ভারতীয়ের অনেকেই তীব্র উদ্বেগ প্রকাশ করেছেন। এদিকে ভারত সরকার বলছে, বৃহত্তর স্বার্থে সেই ৯০ জনকে তাদের ফিরিয়ে দিতেই হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com