৫ শতাংশ ভোটে বড় জয় নৌকার

মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে থেমে আছে বিশ্ব। কিন্তু তাতে থামেনি ঢাকা-১০ আসনসহ তিনটি আসনের উপ-নির্বাচন। আগেই ধারণা করা হয়েছিল, করোনা আতঙ্কে ভোটার কেন্দ্রমুখী হবেন না। হয়েছেও তাই। দিনভর ঢাকা-১০ আসনের কেন্দ্রগুলোতে ভোটারের দেখা মেলেনি। ভোট পড়েছে মাত্র সোয়া ৫ শতাংশ। তাতেও বিশাল জয় পেয়েছে আওয়ামী লীগ। নৌকার প্রার্থী একাই প্রদত্ত ভোটের ৯৪ শতাংশ পেয়েছেন।

বেসরকারি ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন ১৫ হাজার ৯৫৫ ভোট পেয়েছেন। তিনি ছাড়া বাকি পাঁচ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শেখ রবিউল আলম পেয়েছেন ৮১৭ ভোট পেয়েছেন। জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ শাহাজান পেয়েছেন ৯৭ ভোট।

রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া ফলাফল অনুযায়ী, তিন লাখ ২১ হাজার ২৭৫ জন ভোটারের মধ্যে ১৬ হাজার ৯৬৫ জন ভোট দিয়েছেন। শতকরা হিসেবে তাদের সংখ্যা ৫ দশমিক ২৮ শতাংশ। বাংলাদেশের সংসদীয় নির্বাচনের ইতিহাসে এর চেয়ে কম ভোট পড়ার নজির পাওয়া যায়নি।

তবে নির্বাচন কমিশন সচিব আলমগীর হোসেন বলেছেন, একজন ভোট দিলেও নির্বাচন অংশগ্রহণমূলক।

ঘোষণার আগেই ফল প্রত্যাখান করেন বিএনপির প্রার্থী। জাতীয় পার্টির প্রার্থীর অভিযোগ, তাকে ভোট দিতে দেওয়া হয়নি। লাঞ্ছিত করা হয়েছে তাকে ও তার ছেলেকে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com