ইতালিতে আরো ৭৯৩ জনের মৃত্যু, মোট ৪৮২৫

নভেল করোনাভাইরাসে ইতালিতে প্রতিদিনই মৃত্যুর সংখ্যা নতুন রেকর্ডের জন্ম দিচ্ছে। গতকাল শনিবারও ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেলেন ৪ হাজার ৮২৫ জন। দেশটিতে করোনায় আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের তালিকাও দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

ইতালিতে প্রথম সংক্রমণের ঘটনা ঘটে গত মাসে দেশটির লম্বার্দে অঞ্চলে। এখন পর্যন্ত এ এলাকাতেই সর্বাধিক সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন এবং এখানে মৃত্যুর হারও বেশি। এখন পর্যন্ত মারা গেছেন ৩ হাজার ৯৫ জন। এ অঞ্চলে জনসমাগম তো দূর একাকী চলাফেরাতেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। খোলা আকাশের নিচে যে সমস্ত বাজার বসে সেগুলোও বন্ধ করা হয়েছে।

দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫৫৭ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪২ হাজার ৬৮১। সবমিলিয়ে, দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৩ হাজার ৫৭৮ জন। গত ২৪ ঘণ্টাও আরও পাঁচজন চিকিৎসক মারা গেছেন। ইতালির স্বাস্থ্য বিভাগের দেয়া সর্বশেষ তথ্যানুসারে, এখন পর্যন্ত ৩ হাজার ৬৫৪ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন অন্তত ১৮ জন চিকিৎসক।

করোনাভাইরাস থেকে জনগণকে সুরক্ষা দিতে ইতালি সরকার সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে। লকডাউন পরিস্থিতি আরো কঠোরভাবে কাযকর করতে এবার সেনাবাহিনী তলব করছে সরকার। তবুও হু ‍হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ভয়-আতঙ্কে দিন যাপন করেছেন ইতালিয়ান, বাংলাদেশিসহ অন্যান্য অভিবাসীরা।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন পদক্ষেপ অব্যাহত রেখেছেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে। দেশের জনগণের আর্থিক সমস্যা মেটাতে এ পর্যন্ত প্রায় ৩৭ হাজার ৫০০ কোটি ইউরো বরাদ্দ দেয়া হয়েছে। দেশের অর্থনীতির স্বার্থে এ বরাদ্দ দিচ্ছেন সরকার। এছাড়া নতুন একটি হাসপাতাল তৈরির পরিকল্পনা নিয়েছেন নাগরিক সুরক্ষা বিভাগ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com