বাংলাদেশকে সহযোগিতায় এগিয়ে আসছেন জ্যাক মা

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় বাংলাদেশসহ এশিয়ার ১০টি দেশে মাস্কসহ চিকিৎসা সরঞ্জাম অনুদান দেবেন চীনের আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা। গতকাল শনিবার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইটে এ ঘোষণা দেন জ্যাক মা।

বাংলাদেশে আলিবাবার অধীন প্রতিষ্ঠান দারাজের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারি মোকাবিলায় সহায়তা হিসেবে জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশন থেকে ১০টি মধ্য, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশীয় দেশে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম সরবরাহ অনুদানের পরিকল্পনা করেছে। এ সহযোগিতা করতে ইতিমধ্যে তারা সরকারের সঙ্গে যোগাযোগ করেছে।

জ্যাক মা তাঁর টুইটে বলেছেন, ১৮ লাখ মাস্ক, ২ লাখ ১০ হাজার কোভিড-১৯ টেস্ট কিট, ৩৬ হাজার প্রতিরক্ষামূলক পোশাক, ভেন্টিলেটর, ফোরহেড থার্মোমিটার এবং অন্যান্য চিকিৎসা এবং মহামারি প্রতিরোধের সরঞ্জাম সরবরাহ করা হবে। বাংলাদেশ, আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা এ সহায়তা পাবে।

ফাউন্ডেশনটি মালয়েশিয়ায় ২০১৭ সালে প্রতিষ্ঠিত ইডব্লিউটিপিকে (ইলেকট্রনিক ওয়ার্ল্ড ট্রেড প্ল্যাটফর্ম) সরবরাহ সহায়ক হিসেবে ব্যবহার করবে।

জ্যাক মা তাঁর টুইটার বার্তায় আরও বলেছেন, ‘আমাদের এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য একসঙ্গে কাজ করতে হবে। এতগুলো দেশে দ্রুত অনুদান সরবরাহ করা সহজ কাজ নয়। তবে আমরা এ কাজ সম্পন্ন করব। এগিয়ে যাও, এশিয়া।’

ইডব্লিউটিপির সেক্রেটারি জেনারেল জান্তাও সং বলেছেন, ‘মহামারির প্রাদুর্ভাবের কারনে গ্লোবাল লজিস্টিক সিস্টেম একটি বিরাট চ্যালেঞ্জের মুখে পড়েছে। ইডব্লিউটিপির সহায়তায় প্রত্যন্ত এলাকার মানুষের কাছে দ্রুত পরিবহন এবং ডেলিভারি দেওয়ার যথাসাধ্য চেষ্টা করছি।’

চলতি সপ্তাহের শুরুতে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ফিলিপাইনে চিকিত্সা সরঞ্জাম অনুদানের ঘোষণা দেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com