মাঝ আকাশে জ্বালানি নেয়ার সময় মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত

মাঝ আকাশে অপর একটি জ্বালানিবাহী ট্যাঙ্কার বিমান থেকে জ্বালানি নেয়ার সময় যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর একটি অত্যাধুনিক এফ-৩৫বি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবারের এ দুর্ঘটনার খবর নিশ্চিত করেছে দেশটির সামরিক বাহিনীর মেরিন ইউনিট। খবর ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের।

মার্কিন থার্ড মেরিন এয়ারক্রাফট উইং এক বিবৃতি দিয়ে জানিয়েছে, এফ-৩৫বি যুদ্ধবিমান বিদ্ধস্ত হলেও তার পাইলট সেখান থেকে বের হতে সমর্থ হন। এখন তার চিকিৎসা চলছে।

এদিকে কেসি-১৩০জে মডেলেরের জ্বালানিবাহী অপর বিমানটির কোনো ক্রু সদস্যের ক্ষয়ক্ষতি হয়নি এবং সেটি নিরাপদে অবতরণ করেছে।

এবিসি নিউজের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ইম্পেরিয়াল কাউন্টিতে যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়।

মার্কিন থার্ড মেরিন এয়ারক্রাফট উইং এক টুইট বার্তায় লিখেছে, ‘আনুমানিক এক হাজার ৬০০ ফুট উপরে একটি এফ-৩৫বি যুদ্ধবিমান মাঝ আকাশে জ্বালানি নেয়ার জন্য একটি কেসি-১৩০জে মডেলের জ্বালানিবাহী ট্যাঙ্কার বিমানের সংস্পর্শে আসে। এ সময় এফ-৩৫বি যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়।’

মার্কিন মেরিন ইউনিটের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দুর্ঘটনার কারণ অনুসন্ধানের তদন্ত চলছে। বিপদ আচ করতে পেরে জ্বালানিবাহী ট্যাঙ্কার বিমান থার্মাল বিমানবন্দরে ফিরে আসে। সকল যাত্রী নিরাপদে রয়েছে।

তবে এ নিয়ে জানার জন্য রয়টার্সের পক্ষ থেকে মার্কিন মেরিন ইউনিটের সঙ্গে যোগাযোগ করা হলেও তার মন্তব্য করতে রাজি হয়নি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com