নিরাপদ খাদ্যের জন্য সড়কে নায়ক ফেরদৌস

ইফতারসহ সকল খাবার নিরাপদ করার জন্য রাজধানীর পুরান ঢাকার সড়কে দেখা গেছে চিত্রনায়ক ফেরদৌস আহমেদকে।

সোমবার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর চকবাজার এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) মনিটরিং টিমের সঙ্গে উপস্থিত ছিলেন এ চিত্রনায়ক।

এসময় ইফতারের জন্য তৈরি করা খাবারে পোড়াতেল ব্যবহার না করার জন্য বিক্রেতাদের অনুরোধ করেন চিত্রনায়ক ফেরদৌস।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা যারা বাসায় নিয়মিত খেতে পারি না, তারা নির্ভর করি আপনাদের হাতে বানানো খাদ্যের উপর। আপনারা কি আমাদের সেই ভরসার জায়গা হতে পারছেন?

অস্বাস্থ্যকর খাবারে স্বাস্থ্যজনিত অপকারের বিভিন্ন দিকও উল্লেখ করেন তিনি। ফেরদৌস বলেন, আপনারাই আমাদের বড় ভরসার জায়গা, তাই আপনাদেরকেই নিরাপত্তা বজায় রাখতে হবে। অন্যথায় আমরা আপনাদের উপর আস্থা রাখতে পারবো না, তখন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আইনি পদক্ষেপ নিবে। আর এতে করে আপনারাই ক্ষতিগ্রস্ত হবেন। আপনারা যেন ক্ষতির শিকার না হন, তাই আমি আপনাদের সচেতন করার জন্যই এখানে এসেছি।

তিনি বলেন, আপনারা এমন কোনো রং ব্যবহার করবেন না, যা সরকারিভাবে নিষিদ্ধ। এসব রং ব্যবহারে কোন না কোনোভাবে আপনার আত্মীয়-স্বজনই ক্ষতির শিকার হবেন।

এসময় ফেরদৌস নিরাপদ খাদ্য সম্পর্কিত যে কোন জিজ্ঞাসা বা খাদ্যে ভেজাল সম্পর্কিত কোনো অভিযোগ থাকলে ১৬১৫৫ নাম্বারে কল করার পরামর্শ দেন।

বিএফএসএ সদস্য মো. রেজাউল করিম বলেন, নিরাপদ খাদ্যের ধারণাটা বাংলাদেশে নতুন, তাই রাতারাতি এ পরিবর্তন সম্ভব নয়। এর জন্য দরকার ভোক্তার সচেতনতা ও ব্যবসায়ীদের সদিচ্ছা। তাই আমাদের এ সকল কার্যক্রম।

অভিযানে আরও উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা, অতিরিক্ত পরিচালক আতিকুর রহমান মজুমদার, উপপরিচালক মো. রকিবুল হাসান ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ১১:১৫)
  • ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com