কনসার্ট দেখতে এসে চার শিক্ষার্থীর মৃত্যু, ভেঙে পড়লেন গায়িকা

ভারতের কেরালায় কনসার্ট দেখতে এসে পদদলিত হয়ে মারা গেছেন চার শিক্ষার্থী। বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, গতকাল শনিবার গায়িকা নিকিতা গান্ধীর কনসার্টে দুর্ঘটনাটি ঘটে। নিহত শিক্ষার্থীদের মধ্যে দুজন ছাত্র ও দুজন ছাত্রী। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

এদিন ছিল কোচি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানেই গাইতে এসেছিলেন গায়িকা নিকিতা গান্ধী। তবে আনন্দের রাত নিমেষে বদলে যায় বিভীষিকায়। এদিন শুরু হওয়া হঠাৎ বৃষ্টি আরও জটিলতা তৈরি করে। হুড়োহুড়ি ও তুমুল বিশৃঙ্খলার মধ্যে পদপিষ্ট হয়ে মারা যান কেরালা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। এ দুর্ঘটনায় ৬০ জনের বেশি আহত হয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম, যাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে দুর্ঘটনার পর আজ বিবৃতি দিয়েছেন নিকিতা। ‘রাবতা’ গায়িকা সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘কোচিতে যা হলো, তা আমার হৃদয় ভেঙে দিয়েছে। আমি বিধ্বস্ত ও শোকস্তব্ধ। আমার পারফরম্যান্সের জন্য গন্তব্যে পৌঁছানোর আগেই এমন মর্মান্তিক ঘটনা ঘটে গেল। আমার দুঃখ বর্ণনা করার মতো ভাষা জানা নেই। মৃত শিক্ষার্থীদের পরিবারের জন্য প্রার্থনা করছি।’

কোচি বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড টেকনোলজির ক্যাম্পাসের অডিটোরিয়ামে কনসার্টটির আয়োজন করা হয়। এই মিলনায়তনের ধারণক্ষমতা প্রায় ১ হাজার ৫০০।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, মিলনায়তনে প্রবেশ ও বের হওয়ার জন্য একটাই দরজা ছিল। এটিই মূলত ভয়াবহ বিপর্যয় ডেকে আনে। আচমকাই বৃষ্টি জটিলতা আরও বাড়িয়ে দেয়। বৃষ্টি থেকে বাঁচতে ছাউনির খোঁজে সবাই ভেতরে প্রবেশের চেষ্টা করলে সিঁড়িতে দাঁড়ানো শিক্ষার্থীরা পড়ে যান। এদিন শিক্ষার্থীরা ছাড়াও নিকিতার গান শুনতে ঢুকে পড়েন স্থানীয় বাসিন্দারা। তাতেই শুরু হয় বিশৃঙ্খলা। নিকিতা অনুষ্ঠানে পৌঁছানোর আগেই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা।

কলকাতায় জন্ম নেওয়া নিকিতা গান্ধী হিন্দি সিনেমার প্লেব্যাকে জনপ্রিয় নাম। দেওয়ালিতে মুক্তি পাওয়া ‘টাইগার থ্রি’ সিনেমায় তাঁর ও অরিজিতের গাওয়া ‘লেকে প্রভু কা নাম’ জনপ্রিয়তা পেয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (দুপুর ১২:৩০)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com