আইইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হলেন দিদার এ হোসেইন

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) -এর অন্যতম প্রতিষ্ঠাতা ট্রাস্টি দিদার এ হোসেইন ২০২৪-২৫ মেয়াদের জন্য বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী থাকাকালীন তিনি মহান মুক্তিযুদ্ধে যোগ দেন। ১৯৭১ সালের ৯ অক্টোবর তিনি বাংলাদেশ সেনাবাহিনীর প্রথম ওয়ার কোর্সে অফিসার হিসেবে কমিশনপ্রাপ্ত হওয়ার পর ১০ ইস্ট বেঙ্গলে যোগদান করেন। বিলোনিয়ায় তার এবং তার সহযোদ্ধাদের বীরত্বের স্বীকৃতি দিয়েছে মুক্তিযুদ্ধ জাদুঘর।

১৯৮১ সালে সেনাবহিনী থেকে অবসর গ্রহণের পর তিনি নিউ এশিয়ায় যোগদানের মাধ্যমে টেক্সটাইল শিল্পে তার ক্যারিয়ার শুরু করেন। ২০০৫-২০০৬ মেয়াদে তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) -এর সহসভাপতি ছিলেন। বর্তমানে তিনি রহিম টেক্সটাইল মিলস লিমিটেড -এর চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি যৌথ মূলধনী প্রতিষ্ঠান পিসিএস বাংলাদেশ (প্রাঃ) লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক এবং ক্যানন পেস্ট ম্যানেজমেন্ট বাংলাদেশ (প্রাঃ) লিমিটেড -এর চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন। পাশাপাশি, তিনি বাংলাদেশ ডায়াবেটিক সমিতি (বাডাস) -এর জাতীয় পরিষদের একজন সদস্য।

এর আগে, গত ডিসেম্বরে আইইউবি -এর প্রতিষ্ঠাতা ট্রাস্ট এডুকেশন সায়েন্স টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্ট (ইএসটিসিডিটি) ২০২৪-২৫ মেয়াদের জন্য বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড গঠন করে। বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন এ কে আশরাফ উদ্দিন আহমেদ, ড. হোসনে আরা আলি, রাশেদ চৌধুরী, এ মতিন চৌধুরী, ইসমাইল দোভাষ, জাভেদ হোসেন, মির্জা সালমান ইস্পাহানি, আলতামাশ কবির, এ এইচ এ রশীদ খান, মিসেস সালমা করিম, এ কাইয়ুম খান, মোহাম্মদ জাকারিয়া খান, মিসেস ইয়াসমিন জেড মাহমুদ, ওয়াজিদ আলি খান পন্নী, সাইফুর রহমান, আবদুল হাই সরকার, আলতাফ হোসেন সরকার, তওহীদ সামাদ ও মিসেস নীলুফার জাফরুল্লাহ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৩:২৭)
  • ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com