বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান

বাংলাদেশের গানের জগতের উজ্জ্বল এক নক্ষত্র সাবিনা ইয়াসমিন। এ যাবত ১০ সহস্রাধিকেরও বেশি গান গেয়ে মাইলফলক সৃষ্টি করেছেন তিনি। আর চলচ্চিত্রের জন্য ১৫০০টিরও বেশি গান গাওয়ার রেকর্ডটিও তার। এরমধ্যে বেশ কিছু জনপ্রিয় দেশের গানও রয়েছে। গুণী এ শিল্পী দীর্ঘদিন পর আবারো দেশের গান গাইলেন।

গীতিকবি সহিদ রাহমানের লেখা- ‘বাংলার মাটিতে লেখা/ কত নাম রক্তাক্ষরে/ মুক্তিযুদ্ধের সে কথা/ বল ভুলে যাই কি করে’ এমনি কথার গানটির সুর করেছেন আলাউদ্দীন আলী। গানটির সঙ্গীতায়োজন করেছেন গুণী সংগীত পরিচালক মকসুদ জামিল মিন্টু।

গানটির রেকর্ডিং বেশ আগে হলেও সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে এর মিউজিক ভিডিও করা হয়েছে। আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে মিউজিক ভিডিওটি ইউটিউবে প্রকাশ হবে। একই দিনে বিভিন্ন টিভি চ্যানেলেও প্রচার হবে গানটি।

গানটি প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, অনেক দিন পর হৃদয় নিংড়ানো কথায় একটি গান গাইলাম। দেশকে স্বাধীন করার জন্য শহীদদের যে ত্যাগ তা শোধ করার নয়। তবে এই গানটি আমার পক্ষ থেকে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি।

এদিকে প্রখ্যাত এ কণ্ঠশিল্পী আলতাফ মাহমুদের সুর ও সঙ্গীতায়োজনে সিনেমায় গাওয়া তার দশটি গান নিয়ে নতুন কম্পোজিশনে একটি অ্যালবাম তৈরি করেছেন। এর মধ্যে তিনটি দ্বৈত গানও থাকছে। নতুন বছরের শুরুতেই অ্যালবামটি প্রকাশ করা হবে বলে জানা গেছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com