ওয়েব সিরিজে চমক এবার শবনম ফারিয়া

বিশ্বজুড়েই ট্রেন্ড এখন সিরিজ নির্মাণ। ওয়েব প্লাটফর্মের জন্য নির্মিত এসব সিরিজের চাহিদাও তুঙ্গে। সিনেমার আমেজে তৈরি করা যায়, কিন্তু হলে মুক্তি দেয়ার ঝামেলা নেই। দর্শকও ঘরে বসেই দেখে নিতে পারেন পছন্দের সিরিজগুলো।

বাংলাদেশেও হিড়িক পড়েছে ওয়েব সিরিজ নির্মাণে। একে একে ঝুঁকছেন ইন্ডাস্ট্রির প্রথম সারির তারকারা। সে তালিকায় এবার চমকে দিয়ে নাম উঠলো শবনম ফারিয়ার। ‘বিলাপ’ নামের একটি ওয়েব সিরিজে কাজ করলেন তিনি, সম্প্রতি।

মডেল হিসেবে শোবিজে যাত্রা করা শবনম ফারিয়া এখন দেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। কাজ করছেন নিয়মিতই নাটক-টেলিফিল্মে। অভিনয়ের মুন্সিয়ানা তিনি দেখিয়েছেন বড় পর্দাতেও। ‘দেবী’ ছবিতে নীলু চরিত্রে শবনম ফারিয়াকে পছন্দ করেছিলেন দর্শক।

সিনেমার সেই আমেজ নিয়ে তিনি আসছেন ‘বিলাপ’-এ। মুক্তির অপেক্ষায় থাকা আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’ খ্যাত প্রোডাকশন হাউজ ‘কপ ক্রিয়েশন’র ব্যানারে এটি নির্মান হয়েছে। ওয়েব সিরিজটি খুব শীঘ্রই ওটিটি প্লাটফর্ম ‘সিনেমাটিক’-এ স্ট্রিমিং করা হবে।

শবনম ফারিয়া বলেন, ‘একটি ভিন্ন আমেজের কাজ। নতুন কিছু অভিজ্ঞতা হয়েছে। চমৎকার একটি টিমের সঙ্গে কাজ করার আনন্দটাও পেয়েছি। আশা করছি ‘বিলাপ’ দেখে পছন্দ করবেন দর্শক।’

শবনম ফারিয়ার বিপরীতে ‘বিলাপ’-এ দেখা যাবে অভিনেতা শরীফুল রাজকে। আরও কিছু গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, রুনা খান, লুৎফর রহমান জর্জ, খায়রুল বাশার, মাজনুন মিজান, মাসুম বাশার, ইনতেখাব দিনার, জয় রাজ, সমাপ্তি মাসুক, দীপু ইমাম, এহসান রহমান, আশরাফুল আশিষ, নবাগত পূজা ক্রুজ, নীলাঞ্জনা নীলা, সুমীত সেনগুপ্ত প্রমুখ।

ওয়েব সিরিজটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেশন্স, যা লাইভ টেকনোলজিসের একটি অঙ্গ প্রতিষ্ঠান। তাদের সূত্রে ‘বিলাপ’-এর গল্প সম্পর্কে জানা গেছে, হঠাৎ করেই ঢাকা শহর থেকে রহস্যজনকভাবে নিরুদ্দেশ হতে থাকে বেশ কয়েকজন শিশু ও নারী-পুরুষ। সেইসঙ্গে ঘটতে থাকে কয়েকটি লোমহর্ষ খুনের ঘটনাও। পুলিশের স্পেশাল টিম শত চেষ্টা করেও যখন এসব অপরাধের কোনো ক্লু খুঁজে পায় না, তখন চরম অদক্ষ হিসেবে পরিচতি সাব-ইন্সপেক্টর রাহাত সন্ধান পেয়ে যায় একটি ভয়ংকর গুপ্তঘাতক চক্রের। তারপর তাদের দমনের গল্পেই এগিয়ে যাবে ‘বিলাপ’।

‘বিলাপ’-এর কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন ‘ঢাকা অ্যাটাক’ এবং ‘মিশন এক্সট্রিম’ (১ম ও ২য় খন্ড)-এর কাহিনী ও চিত্রনাট্যকার সানী সানোয়ার। এটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com